আবার দেখা হবে
- দেলোয়ার রাসেল ০৪-০৫-২০২৪

রয়েছি অপেক্ষা করে;
আমাদের দেখা হবে
মহামারির পরে।

যখন জীবাণু পড়িবে ঘুমায়ে,
কাউকে ছোঁবে নাকো আর;
তখন নাহয় দেখা হোক
তোমার-আমার।

সকল কান্না বন্ধ হয়ে গেলে,
কোন এক স্নিগ্ধ সকালে,
তুমি-আমি মুখোমুখি হবো আবার।

স্পন্দন আসলে ফিরে
শহর-গ্রাম-লোকালয়ে,
ভাঙাবে ঘুম যখন
দোয়েল-চড়ুই-শালিকেরা;
তখন আবার এক হবো আমরা।

জীবন ফুরায়ে যায়নি এখনো!
বাকি রয়েছে কত লেনা।
বুঝিয়া লইবো সব।
শুধিবো সকল দেনা।

সকল অন্ধকার কাটায়ে নিশ্চয়ই
মুখোমুখি হবো
কোন এক ভোরে।
আমাদের দেখা হবে আবার
মহামারির পরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৫-০৫-২০২০ ০৪:২৫ মিঃ

Excellent